অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করুন ২০২৩ । quiz khele taka income

আপনি কি অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করতে চান? যদি হ্যাঁ হয় তবে এই লেখাটি আপনার জন্য।

আজ এখানে আমরা অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম (quiz khele taka income) করার বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি। এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার পর কুইজ খেলে টাকা আয় সম্পর্কিত যে কোন প্রশ্নের উত্তর আপনি পেয়ে যাবেন।

তাছাড়া কোন অ্যাপস বা ওয়েবসাইট ব্যবহার করে quiz খেলে টাকা আয় করতে হয় তাও জানতে পারবেন। ফলে আপনি খুব সহজেই অনলাইনে কুইজ গেম খেলে টাকা ইনকাম করা শুরু করতে পারবেন।

কুইজ খেলে টাকা ইনকাম
কুইজ খেলে টাকা ইনকাম

অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করা কি সত্যিই সম্ভব ?

বর্তমানে অনলাইনে সহজে ফ্রি টাকা ইনকাম করার প্রচুর পদ্ধতি বা উপায় রয়েছে। তার মধ্যে থেকে অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করাটা একটি অন্যতম উপায়।

এই কুইজ খেলতে হলে কুইজ খেলে টাকা ইনকাম করার অ্যাপস ইনস্টল করে খেলতে হবে।

তবে এটাও মনে রাখতে হবে বর্তমানে অনলাইনে fack বা নকল অ্যাপসও পাওয়া যায়।

এই fack বা নকল অ্যাপস গুলি আপনাকে কাজ করিয়ে নিয়ে শেষে টাকা দেয় না।

সেজন্য কুইজ গেম খেলে টাকা ইনকাম করার জন্য আপনাকে জনপ্রিয় এবং পরিচিত অ্যাপগুলিকে ব্যবহার করার জন্য বলবো।

ভালো এবং পরিচিত app ব্যবহার করলে নিশ্চয়ই আপনি ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।

কেন quiz খেলে টাকা আয় করবেন ?

কুইজ খেলা একটি অনলাইন আয় করার সহজ মাধ্যম। যা আপনি মোবাইলে একটি এন্ড্রয়েড অ্যাপস ইন্সটল করে ইনকাম করতে পারবেন।

তাছাড়া যত বেশি আপনি এই কুইজ খেলবেন তত বেশি আপনার জেনারেল নলেজ এর জ্ঞান বাড়বে। যা একজন ছাত্রের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ।

সেইসাথে আপনার ছোটখাটো হাত খরচ চালানোর জন্য বেশ ভালো রকম পকেট মানি ইনকাম করতে পারবেন খুব কম সময়ের মধ্যে।

কারা কুইজ গেম খেলে টাকা ইনকাম করতে পারবেন ?

এই কুইজ গেম যে কেউ যেকোনো সময় খেলে টাকা ইনকাম করতে পারবেন। এর জন্য বয়সের কোন বাধ্যবাধকতা নেই। 

আপনি যদি স্টুডেন্ট হন বা যে কেউ, আপনার যদি সাধারণ জেনারেল নলেজ সম্বন্ধে জ্ঞান থাকে তবে আপনি আপনার ফাঁকা বা কর্ম বিরতির সময়েই বেশ ভালো রকম ইনকাম করে নিতে পারবেন।

কুইজ খেলে টাকা আয় কিভাবে করবেন ?

অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করবার জন্য প্রচুর পরিমাণে অ্যাপস এবং ওয়েবসাইট উপলব্ধ আছে। কিভাবে এই অ্যাপ এবং ওয়েবসাইটে যুক্ত হয়ে টাকা আয় করতে হয় তা নিয়ে আমরা আলোচনা করব।

quiz খেলে টাকা আয় করতে প্রথমেই আপনাকে কুইজ খেলে টাকা ইনকাম করার অ্যাপস বা কুইজ খেলার ওয়েবসাইট এ যুক্ত হতে হবে। 

এজন্য আপনাকে একটি নির্দিষ্ট অ্যাপসে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তবে আপনাকে অবশ্যই তাদের প্রত্যেকটি নিয়ম গুলিকে অর্থাৎ টার্মস এন্ড কন্ডিশন মেনে একাউন্ট তৈরি করতে হবে।

এরপর সেই অ্যাপসটির কুইজ প্রতিযোগিতায় যুক্ত হতে হবে। সমস্ত কুইজগুলির সঠিক উত্তর দেবার ওপর ভিত্তি করে বেশ কিছু পরিমাণে টাকা আপনি পাবেন।

সেই সাথে কুইজগুলি হবে পরীক্ষায় ছোট প্রশ্নের মতো (MCQ)। পরীক্ষায় যেরকম সঠিক উত্তরের ভিত্তিতে নম্বর দেয়া হয় সেরকমই এই ক্ষেত্রে আপনাকে সঠিক উত্তরের ভিত্তিতে দেয়া হবে টাকা।

কিছু কিছু অ্যাপস আছে যেখানে নির্দিষ্ট সময়ের মধ্যে কুইজের উত্তর দিতে হয় সেজন্য আপনার একটি ভালো ইন্টারনেট কানেকশন দরকার।

আপনিও যদি অনলাইনে কুইজ খেলে টাকা ইনকাম করতে ইচ্ছুক থাকেন তবে আপনাকে অবশ্যই কয়েকটি জিনিস সংগ্রহ করে কাজ শুরু করতে হবে।

quiz khele taka income করার জন্য কি কি লাগবে ?

quiz khele taka income করার জন্য বেশ কিছু জিনিস বা পন্যের দরকার হবে। কেবল মাত্র কুইজে নয়, ইন্টারনেটে যে কোন রকম পদ্ধতিতে ইনকাম করবার জন্য এই জিনিস গুলির দরকার পরে। যথা-

একটি ডিভাইস যেমন মোবাইল, ল্যাপটপ বা ডেস্কটপ। কারন মোবাইল বা কম্পিউটারে আপনাকে অ্যান্ড্রয়েড অ্যাপস অথবা কুইজ খেলার ওয়েবসাইট ওপেন করে গেম খেলতে হবে।

যেহেতু পুরো ইনকাম করার বিষয়টি হবে ইন্টারনেট ভিত্তিক, তাই ইন্টারনেট সংযোগের জন্য প্রয়োজন যে কোন একটি ইন্টারনেট কানেশন- মডেম, wifi, মোবাইল ডাটা ইত্যাদি।

সেই সাথে আপনার প্রয়োজন কুইজ খেলার জেনারেল নলেজ তথা কয়েকটি সহজ প্রশ্নের উত্তর দেওয়ার জ্ঞান।

এই সাধারণ কয়েকটি জিনিস আপনার কাছে থাকলে খুব সহজেই আপনি মোবাইলে বা কম্পিউটারে ঘরে বসে টাকা আয় শুরু করতে পারবেন।

কুইজ খেলে টাকা কিভাবে নেবেন ?

যখন এই কুইজ খেলতে খেলতে এপ্সটির একাউন্ট ব্যালেন্সে পর্যাপ্ত পরিমাণে টাকা জমা হবে তখন এই টাকাগুলি আপনার কোন একটি মোবাইল ওয়ালেটে বা ব্যাংকে পেয়ে যাবেন। যদিও আপনি কোথায় টাকা পাবেন তা নির্ভর করবে অ্যাপসটির উপার।

যদিও ভিন্ন ভিন্ন apps এ ভিন্ন ভিন্ন পদ্ধতিতে টাকার পেমেন্ট করা হয়। কোন কোন ক্ষেত্রে ডলার হিসেবে টাকা দেওয়া হয়। তা নির্ভর করবে আপনি কোন দেশের অ্যাপ ব্যবহার করে গেম খেলছেন।

আপনি যদি বাংলাদেশ বা ভারতের অ্যাপ ব্যবহার করে গেম খেলেন তবে আপনাকে টাকা বা ভারতীয় টাকার হিসাবে পেমেন্ট করা হবে। অপরপক্ষে আপনি যদি আমেরিকান apps ব্যবহার করেন তবে আমেরিকান ডলারে পেমেন্ট করা হবে, সে ক্ষেত্রে আপনাকে পেপাল একাউন্ট তৈরি করতে হবে। 

তবে আপনাকে বলব আপনি যেই দেশের নাগরিক সেই দেশেরই কোন অ্যাপ ব্যবহার করতে। কারণ এতে আপনার পেমেন্ট নিতে সুবিধা হবে অথবা কোন কোন ক্ষেত্রে টাকা নাও পেতে পারেন।

কারণ কোন ভারতীয় apps বাংলাদেশী মোবাইল ওয়ালেটে (বিকাশ,নগদ) বা ব্যাংকে পেমেন্ট করে না। অপরপক্ষে কোন বাংলাদেশী অ্যাপ ভারতীয় মোবাইল ওয়ালেটে (পেটিএম, ফোন পে) পেমেন্ট নাও করতে পারে। সেজন্য প্রথমে এই বিষয়গুলি দেখে নেওয়া দরকার।

তবে আপনাকে এই বিষয়টি নিয়ে ভাবতে হবে না কারণ এই লেখাটির পরবর্তী অংশে আপনি আপনার দেশেরই apps খুব সহজে বেছে নিতে পারবেন।

কোন কোন কুইজ খেলে টাকা পাওয়া যায়?(কুইজ খেলে টাকা ইনকাম করার অ্যাপস)

নিচে দেওয়া কুইজ গেম অ্যাপ থেকে আপনার পছন্দমত যে কোন একটি অ্যাপ ডাউনলোড করে গেম খেলা শুরু করতে পারেন –

Quiz task app (Bangladesh)

Qureka app (India)

https://play.google.com/store/apps/details?id=qureka.live.game.show

কুইজ খেলে কি বাস্তবেই টাকা ইনকাম করা যায় ?

অবশ্যই, কুইজ খেলে বাস্তবেই টাকা আয় করা যায়।

কুইজ খেলে প্রতিদিন কত টাকা ইনকাম করা সম্ভব ?

কুইজ গেম খেলে প্রায় ৫০০ থেকে ১০০০ টাকা আয় করতে পারবেন । এখানে আপনার কত টাকা ইনকাম হবে সেটা নির্ভর করবে আপনি যত বেশি সঠিক প্রশ্নের উত্তর দিতে পারবেন তার উপর নির্ভর করে ।

quiz খেলে টাকা ইনকাম কি সম্পূর্ণ নিরাপদ ?

হ্যাঁ কুইজ খেলে টাকা ইনকাম করার বিষয়টা সম্পূর্ণ আইনত। এই পদ্ধতিতে আপনি অনলাইন থেকে টাকা আয় করার সাথে ব্যক্তিগত সাধারণ জ্ঞানের বিষয়েও উন্নত হয়ে উঠবেন ।

অনলাইনে কুইজ গেম খেলে টাকা আয় করার ভবিষ্যৎ কি ?

এই গেম খেলে যে টাকা ইনকাম হবে তা দিয়ে আপনার হাত খরচা উঠে যাবে। যে টাকা দিয়ে আপনি আপনার নিত্যপ্রয়োজনীয় টিফিন, মোবাইল রিচার্জ ইত্যাদি করে নিতে পারবেন।

সর্বশেষ কথা

আপনি ছাত্র হোন বা যে কেউ, আপনি আপনার ফাঁকা সময় বা কর্ম বিরতির সময়কে কাজে লাগিয়ে ভালো রকম পকেট মানি ইনকাম করতে পারবেন। এই গেম খেলে যে টাকা আয় হবে তা দিয়ে আপনার হাত খরচ চালিয়ে নিতে পারবেন।

তবে বর্তমানে অনলাইনের যুগে আপনিও যদি এই অনলাইনের মাধ্যমে আপনার কেরিয়ার তৈরি করতে চান তবে এই কুইজ বা যেকোনো ধরনের গেম খেলে ক্যারিয়ার তৈরি করা সম্ভব নয়। 

এজন্য আপনাকে ব্লগিং, ইউটিউব অথবা এফিলিয়েট মার্কেটিং এর মত বড় মানের অনলাইন ইনকাম পদ্ধতিগুলি নিয়ে কাজ করতে হবে।

যাইহোক এই লেখাটিতে কুইজ গেম থেকে ইনকাম সম্পর্কিত বিষয়ে বিস্তারিত আলোচনা করা হলো। আপনার মনে যদি এখনো অনলাইনে কুইজ খেলা সম্পর্কিত কোন প্রশ্ন থাকে তবে কমেন্ট করে জানান। 

যত তাড়াতাড়ি সম্ভব আপনার কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করা হবে।

সবশেষে বলবো এই লেখাটি যদি আপনার কোন উপকারে আসে তবে এটি আপনার WhatsApp গ্রুপে বন্ধুদের সাথে শেয়ার করুন।

ভালো থাকবেন।

Disclaimer: যেকোনো অ্যাপ বা ওয়েবসাইটে প্রবেশ করার পর অ্যাপস বা ওয়েবসাইটের ইনকাম করার বিষয়গুলি ভালোভাবে বুঝে নেবেন। সব দেশে ইনকামের অ্যাপ বা ওয়েবসাইটি কাজ নাও করতে পারে।
4.5/5 - (11 votes)

হ্যালো আমি অমিত মন্ডল। বর্তমানে ব্লগিং এর সাথে ইউটিউবেও কাজ করি। লেখালেখির মাধ্যমে নিজেকে পরিবর্তন করছি। বর্তমানে নতুন কিছু শেখার সাথে সাথে অন্যকেও শেখানোর চেষ্টা করছি।

Leave a Comment